বিসিওয়াইএসএ এর মহান বিজয় দিবসের শুভেচ্ছা বাণী

December 16, 2021

আজ ১৬ ডিসেম্বর, আমাদের মহান বিজয় দিবস। বিজয়ের ৫০ বছর পূর্ণ হয়ে আজ আমরা উদযাপন করছি বিজয়ের সুবর্ণ জয়ন্তী। বাঙালি জাতির হাজার বছরের শৌর্য-বীরত্বের এক অবিস্মরণীয় দিন। বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার দিন। পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখণ্ডের অস্তিত্ব প্রতিষ্ঠার চিরস্মরণীয় দিন।

দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী লড়াইয়ের পর লাখো প্রাণের বিনিময়ে ১৯৭১ সালের আজকের দিনে অর্জিত হয় আমাদের মহান বিজয়। আজ আমরা গভীর শ্রদ্ধা আর ভালবাসার সঙ্গে স্মরণ করি সেই সব মহান শহীদদের যাদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের প্রিয় স্বাধীনতা। স্মরণ করি সেইসব বীর সেনানীদের যারা শোষণ বঞ্চনার অবসান ঘটিয়ে অনাগত ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি সুখী সমৃদ্ধ বাংলাদেশ উপহার দেয়ার জন্য প্রাণের মায়া ত্যাগ করে লড়াইয়ে অবতীর্ণ হয়েছিলেন। যেসব নর-নারীর সর্বোচ্চ ত্যাগের বিনিময়ে আজ আমরা স্বাধীন, তাদের সকলের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করি। স্বাধীনতা যুদ্ধে নিহত সকল শহীদর রূহের মাগফিরাত কামনা করি।

বাংলাদেশ-চায়না ইয়ুথ স্টুডেন্ট অ্যাসোসিয়েশন (বিসিওয়াইএসএ) এর পক্ষ থেকে চীনে অবস্থানরত সকল বাংলাদেশি ভাইবোনদের প্রতি মহান বিজয় দিবসের শুভেচ্ছা। বিজয়ের এই সুবর্ণ জয়ন্তীতে প্রত্যাশা একটাই সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ। চিরজীবী হউক বাংলাদেশ।

ধন্যবাদন্তে,

মারুফ হাসান

সভাপতি

বাংলাদেশ-চায়না ইয়ুথ স্টুডেন্ট অ্যাসোসিয়েশন (বিসিওয়াইএসএ), চীন।  

 

বিসিওয়াইএসএ এর মহান বিজয় দিবসের শুভেচ্ছা বাণী pdf